দুখ ব্যাপারী
- মনিরা বাকী ০৪-০৫-২০২৪

দুঃখ নামের অরূপ চিতায়,
ডুব দিয়ে যে রত্ন মানিক আশা করে,
তার কপালে ছাই বিনা আর কিইবা জোটে ?

ব্যাথার সাগর নীল হয়ে যায় মনগহীনে
ভালবাসার পরশ পেলে সেই খানেতেও কোমল ফোটে ।
অভিনয়ের রাজ্য জুড়ে সুখের নিবাস; সুখী সবাই !
স্বপ্নগুলো তাই যেন আজ শুধু শুধু হচ্ছে জবাই !

বিকিকিনির এই না হাটে, নেমে এলাম সহজ পাঠে ।
সবাই যখন সামনে এগোয়, এই পা'দুটো উল্টো হাটে ।
"দুখ ব্যাপারী" পদবিটা এঁটে নিলাম নিজের কাঁধে ।

তোমরা যারা সুখ অন্তপ্রাণ,
সবার জন্য খোলা দোকান ।
দুখ দিয়ে সুখ নিয়ে যাও ।
তোমাদের ঐ বাগান জুড়ে-
আজকে কেবল সুখই ফোটাও ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।